All Infrastructure Activities

সম্মানিত অভিভাবকদের জন্য বিশুদ্ধ খাবার পানির সু-ব্যবস্থা করা হয়েছে।

সম্মানিত অভিভাবকদের জন্য বিশুদ্ধ খাবার পানির সু-ব্যবস্থা করা হয়েছে।

প্রতিটি ক্লাস রুমে পর্যাপ্ত ফ্যান ও লাইটের ব্যবস্থা করা হয়েছে

হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিটি ক্লাস রুমে পর্যাপ্ত ফ্যান ও লাইটিং এর ব্যবস্থা ছিলনা, যার কারনে শিক্ষার্থীদের ক্লাস করতে খুবই কষ্টকর ছিল অনেক সময় ছাত্রীরা তীব্র ঘরমের কারনে অসুস্থ হয়ে পড়তো। এবং পাঠদানের সময় শিক্ষকগনের মাথার উপরে কোন ফ্যানের ব্যবস্থাও ছিলনা যা শিক্ষকদের জন্য পাঠদান করাতে খুবই কষ্টকর ছিল। এই সকল সমস্যার কথা চিন্তা করে বর্তমান সভাপতি জনাব মোস্তাফিজুর রহমান ও কমিটির সদস্যগণ এবং শিক্ষকগণদের অবদানে প্রতিটি ক্লাস রুমে পর্যাপ্ত ফ্যানের ব্যবস্থা করা হয় যাতে শিক্ষার্থীরা মনোযোগ সহকারে পড়াশোনা করতে পারে এবং শিক্ষকগণও সঠিক ভাবে পাঠদান করাতে সক্ষম হয়।

অভিভাবকদের বসার স্থান ও পুকুরের সৌন্দর্য বর্ধন

হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের অভিভাবকগন নিরাপত্তা গেটের মধ্যে একটি বসার বেঞ্চ ছিল কিন্তু তাদের পর্যাপ্ত বসার ব্যবস্থা ছিলনা এবং অভিভাবকদেরও ইচ্ছা ছিল যাতে তাদের জন্য পর্যাপ্ত বসার ব্যবস্থা করা হয় কিন্তু তারা বিগতদিনে তাদের সমস্যার কথা বলার পরেও ব্যবস্থা হয় নাই। তাই অভিভাবকদের সমস্যার কথা চিন্তা করে বর্তমান সভাপতি জনাব মোস্তাফিজুর রহমান ও কমিটির সদস্যগণ এবং শিক্ষকগণদের সাথে নিয়ে ময়লা আবর্জনা সংবলিত ছিল পুকুরের চতুরপাশ সেই ময়লা আবর্জনা পরিষ্কার করে বালু ভরাট করে পুকুরের চতুরপাশ সুন্দর্য বর্ধন করার সিদ্ধান্ত নেওয়া হয়। যেখানে পুকুরের চারপাশে জি আই গ্রীল, ছাউনিসহ বেঞ্চ নির্মান ও পুকুরের চতুরপাশে চলাচলের রাস্তায় পার্কিং টাইলস্, লাইটিং এবং পুকুরের উত্তর পাশে ফুলের গার্ডেন ও দুইটি ওয়াশরুম (পুরষ ও মহিলা) এর ব্যবস্থা করা হচ্ছে। যা অচিরেইন সুন্দর ভাবে দৃশ্যমান হবে কাজ চলমান আছে। বি: দ্রা: এখানে অভিভাবকগণ চাইলে পুকুরের চতুর পাশে চলাচল (হাটাহাটি) করতে পারবে।

দুইটি হাইফ্রিকিউন্সি সাউন্ড বক্স

হালিাম খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের বিভিন্ন অনুষ্ঠানে সাউন্ড সিস্টেম বাহির থেকে ভাড়া আনা হতো যা বার বার ভাড়া আনা অসুবিধা হয় যাতে অনেক টাকা অপচয় হয় এবং সাউন্ড সিস্টেম কোয়ালিটিফুল হয় না। যার কারেন বর্তমান সভাপতি জনাব মোস্তাফিজুর রহমান ও কমিটির সদস্যগণ এবং শিক্ষকগণদের সাথে নিয়ে সিদ্ধান্তক্রমে দুইটি হাইফ্রিকিউন্সি সাউন্ড বক্স সেটসহ অন্যান্য সাউন্ড সিস্টেম ভিত্তিক যন্ত্রাংশ ক্রয় করা হয় যা প্রতিষ্ঠানের জন্য খুবই জরুরি ছিল যাতে নিজেদের সাউন্ড সিস্টেম দিয়ে বিভিন্ন অনুষ্ঠান পরিচালনা করা যায়।

ছাত্রীদের ওয়াশরুম

ছাত্রীদের ওয়াশরুমের জন্য নতুন করে পর্যাপ্ত লাইট এর ব্যবস্থা, ভ্যান্টেলেটরের গ্লাস, নতুন করে পয়ঃনিস্কাশনের ব্যবস্থা, ও প্রয়োজনীয় সেনিটারী মালামাল স্থাপন করে ওয়াশরুম আধুনিক করা হয়েছে।

অভিভাবকদের জন্য ওয়াশরুমের ব্যবাস্থা করা হয়েছে

হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের অভিভাবকগন নিরাপত্তা গেটের মধ্যে বসার ব্যবস্থা ছিল কিন্তু তাদের জন্য কোন ওয়াশরুমের ব্যবস্থা ছিলনা এবং তাদের স্কুলের ভিতর প্রবেশ করার অনুমতি না থাকায় খুবই কষ্টকর ছিল। এবং অভিভাবকদেরও ইচ্ছা ছিল যাতে তাদের জন্য ওয়াশরুমের ব্যবস্থা করা হয় কিন্তু তারা বিগতদিনে তাদের সমস্যার কথা বলার পরেও ওয়াশরুরেম ব্যবস্থা হয় নাই। তাই অভিভাবকদের সমস্যার কথা চিন্তা করে বর্তমান সভাপতি জনাব মোস্তাফিজুর রহমান ও কমিটির সদস্যগণ এবং শিক্ষকগণদের সাথে নিয়ে পুকুরের উত্তর পাশে আধুনিক সুবিধা সম্বলিত দুইটি পৃথক (পুরুষ ও মহিলা) ওয়াশরুম স্থাপন করার সিদ্ধান্ত গ্রহন করেন এবং আল্লাহর রহমতে ওয়াশরুমের নির্মান কাজ শুরু করেন।

বিশুদ্ধ পানির ব্যবস্থা

বিশুদ্ধ পানি পান করার জন্য দুইটি ফিল্টারের ব্যবস্থা করা হয়েছে। একটি HERON PREMIUM CAPASITY -800 LP/D RESURN CAPASITY- 300 LTR অন্যটি STEELNESS STEEL WATER DISPENSER- 4 FUSET

ম্যানেজিং কমিটির কক্ষ সংস্কার

ম্যানেজিং কমিটির কক্ষ নতুন ভাবে ফ্লোর টাইলস, দেয়ালে রং করা, এবং এসি বসানো হয়েছে। টেবিল, চেয়ার, আলমিরা, পনির ফিল্টারসহ প্রয়োজনীয় আসভাবপত্র ক্রয় করা এবং নতুন ভাবে ম্যানেজিং কমিটির কক্ষ আধুনিক করা হয়েছে।

ছাত্রীদের অভিভাবকগণ বসার স্থানে ফ্যানের ব্যবস্থা

হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রীদের অভিভাবকগণের বসার স্থানে প্রচুর পরিমানে গরম থাকায় অভিভাবকগণদের বসার স্থানে বসতে খুবই কষ্ট হয়। যার কারনে হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি জনাব মোস্তাফিজুর রহমান ও কমিটির সদস্যগণ এবং শিক্ষকগণদের সাথে সিদ্ধান্ত নিয়ে ৬ টি ফ্যানের ব্যবস্থা করে দেন।

ছাত্রীদের চলাচলের রাস্তা

হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের গেট থেকে ক্লাস রুমে প্রবেশর জন্য যে রাস্তাটি ব্যবহার করা হতো তা ধুলা বালিতে ভরপুর থাকায় ছাত্রীদের অনেক ক্ষতির সম্মুখিন হয় যাতে ছাত্রীদের শ্বাস কষ্টের সমস্যায় অনেক ছাত্রী অসুস্থ হয়ে পড়েছে। এই সকল সমস্যার সমাধান চিন্তা করে গেট থেকে ক্লাস রুম পর্যন্ত পার্কিং টাইলস বসানো হয়। যাতে ছাত্রীদের কোন রকমের ধুলা বালিতে সমস্যা না দেখা দেয়।